• E-paper
  • English Version
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

×

১৯তম এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড ২০২৪ এর বাছাই পর্ব।

  • প্রকাশিত সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ৭১ পড়েছেন
১৯তম এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড ২০২৪

খবর বিজ্ঞপ্তিঃ

মহাকাশ ও জ্যোতির্বিজ্ঞান বিষয়টিকে বাংলাদেশে জনপ্রিয় করার লক্ষ্যে বৃহস্পতিবার (১১ জুলাই) খুলনায় অনুষ্ঠিত হবে ১৯তম এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড ২০২৪ এর বাছাই পর্ব। বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল এসোসিয়েশনের আয়োজনে এই প্রতিযোগিতায় ১৪ থেকে ১৮ বছর বয়সী স্কুল এবং কলেজ পর্যায়ের ছাত্র/ছাত্রীরা অংশ নিতে পারবে। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাম্পাসে অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নিতে পারবে খুলনা বিভাগের দুইশত শিক্ষার্থী। এর মধ্যে ২০ জন সিনিয়র গ্রুপ এবং ২০ জন জুনিয়র গ্রুপে মোট ৪০জনকে বাছাই করা হবে।

সোমবার (১ জুলাই) দুপুরে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল লিখিত বক্তব্যে তিনি এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি আরো জানান, প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণদের নিয়ে আগামী ৩ আগস্ট ২০২৪ তারিখে ঢাকায় আয়োজন করা হবে  ‘এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড’ জাতীয় পর্ব। জাতীয় পর্ব থেকে সিনিয়র গ্রুপের ১৫ জন এবং জুনিয়র গ্রুপের ১৫ জনসহ মোট ৩০ জনকে নিয়ে ২১-২৪ আগস্ট ২০২৪ তারিখে ৪ দিনের আবাসিক ক্যাম্প এবং চূড়ান্ত বাছাই করা হবে।

আবাসিক ক্যাম্প থেকে নির্বাচিত ৫ জন প্রতিযোগী আসন্ন ২৮তম আন্তর্জাতিক অ্যাস্ট্রো-অলিম্পিয়াড-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

বাংলাদেশ অ্যাস্ট্রোমিকাল অ্যাসোসিয়েশন এর খুলনা বিভাগীয় সভাপতি জাহিদ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড বরিশাল বিভাগীয় আয়োজক কমিটির সমন্বয়ক সাংবাদিক সাঈদ পান্থ ও  খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মোঃ আব্দুর রাজ্জাক প্রমুখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA